৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট সমাধান ১৬ সপ্তাহ

৭ম শ্রেণির ইংরেজি এসাইনমেন্ট সমাধান ১৬ সপ্তাহ

পৃথিবীর এই সংকট মুহুর্তে বাংলাদেশ সহ প্রায় সকল দেশেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ছিলো। অন্যান্য দেশে হয়তো বাংলাদেশের মত অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালু ছিলোনা কিন্তু অনলাইন পাঠদান বেগবান ছিলো। তবে আমাদের দেশে অনলাইন পাঠদানে শিক্ষার্থীরা আগ্রহী না বা অন্য আরো অনেক কারণে শিক্ষার্থীদের শিক্ষার সাথে সম্পর্কিত রাখা সম্ভব হয়নি তাই বিকল্প হিসেবে অ্যাসাইনমেন্ট কার্যক্রম চালু করা হয়েছে।

১৬ সপ্তাহের সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ২০২১ সমাধান ইংরেজি

অ্যাসাইনমেন্টের ধারাবাহিকতায় ১৬ সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। ৭ম শ্রেণির জন্য ১৬তম সপ্তাহে ২টি এসাইনমেন্ট রয়েছে। অ্যাসাইনমেন্ট দুটি হলো ইংরেজি, বাংলাদেশ ও বিশ্বপরিচয়।

আরো পড়ুনঃ

আজ আমরা তোমাদের সেই ১৬তম সপ্তাহের ইংরেজি এসাইনমেন্টটির নমুনা উত্তর প্রকাশ করবো। তোমরা পোস্টটি ভালোভাবে সম্পূর্ণ পড়ে উত্তর লেখা শুরু করবে এবং নিজের মেধা ও দক্ষতা কাজে লাগিয়ে নিজের মত করে উত্তর লিখবে। 

সপ্তম শ্রেণির শিক্ষার্থীরা তোমাদের ষোড়ষ সপ্তাহের ইংরেজি প্রশ্নগুলো আমরা প্রথমে তুলে ধরবো তারপর তোমাদের নমুনা উত্তরটি দেওয়া হবে। তোমরা প্রশ্নগুলো ভালোকরে পড়ে নিও। তোমাদের সুবিধার্তে প্রশ্নের বাংলা অনুবাদ দেওয়া হবে। তোমরা বাংলা অনুবাদ পড়ে উপকৃত হবে বলে আমরা আশা করছি।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ইংরেজি ১৬ সপ্তাহ প্রশ্ন

অধ্যায়ঃ ৪, people who make difference

অ্যাসাইনমেন্ট ক্রমঃ ৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট ৫

অ্যাসাইনমেন্ট বিষয়বস্তুঃ 

Think of your family and pandemic situation. Now write a project work answering the following questions.

  • How many members are there in your family and get each member’s name, age and what does he/she do? (In a box.)
  • Do the family members share each other’s work and how in the COVID-19 situation?

What kind of activities does each member do to be safe from COVID- 19 before going outside, after coming from outside, and at the time staying at home?

Write 150 words.

বাংলা অনুবাদঃ আপনার পরিবার এবং মহামারী পরিস্থিতি সম্পর্কে চিন্তা করুন।

  • আপনার পরিবারে কতজন সদস্য আছে এবং প্রতিটি সদস্যের নাম, বয়স এবং সে কি করে? (একটি বাক্সে)
  • পরিবারের সদস্যরা কি একে অপরের কাজ ভাগ করে নেয় এবং কিভাবে COVID-19 পরিস্থিতিতে?

বাইরে যাওয়ার আগে, বাইরে থেকে আসার পরে এবং বাড়িতে থাকার সময় কোভিড -১৯ থেকে নিরাপদ থাকার জন্য প্রতিটি সদস্য কী ধরনের ক্রিয়াকলাপ করে?

150 শব্দে লিখুন।

সপ্তম শ্রেণীর অ্যাসাইনমেন্ট ইংরেজি ১৬ সপ্তাহ প্রশ্ন

উপরের প্রশ্নগুলোর বাংলা অনুবাদ দেওয়াতে তোমাদের হেল্প হয়েছে বলে মনে করছি। তোমরা কেউ ইংরেজি পড়ে না বুঝতে পারলে তবে বাংলা অনুবাদটি পড়বে। ইংরেজি ১৬ সপ্তাহ সপ্তম শ্রেণির প্রশ্নগুলা তোমাদের জন্য খুব একটা কঠিন হবেনা। তোমাদের পরিবার সম্পর্কে লিখতে বলা হয়েছে। সেই সাথে করোনা পরিস্থিতির উপরে। চলো ৭ম শ্রেণির বন্ধুরা আমরা একটি নমুনা উত্তর দেখে আসি।

নমুনা উত্তর দেখার আগে তোমাদের একটি কথা বলে নিই কেউ দেখে দেখে হুবুহু কপি করোনা। তোমরা যদি ইংরেজিতে দুর্বল হয়ে থাকো তবে তোমাদের মনের ভাষাটি বাংলা থেকে ইংরেজিতে করতে গুগল ট্রান্সলেট ব্যবাহর করতে পারো।

১৬ সপ্তাহ ৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট উত্তর ২০২১

এসাইনমেন্ট শুরু

1) I have 4 members in my family, me, my father, my mother, and my brother. Everyone’s name, age, how to do it are given in the table below.

Name

Age

What does he/she do

Nayem Hasan

12

Student

Sadia

17

Student

Salauddin Ahmed

45

Businessman

Nasima Khatun

40

Housewife

2) Yes, my family members share each other’s work. Even if I do the amount of work in Kovid-19 in my family, it is not possible for everyone to do all the work. So Everyone helps each other. There is a lot of work inside my mother’s house, I and my older sister help my mother with the work. I help fetch water and market and my older sister helps with cooking. My sister and mother helped me write assignments during the COVID-19. My father helps our family by doing all the outside work.

3) Before going outside activities:

  1. he/she must wear a musk
  2. wash hand in 20 second
  3. wear clean cloths

After coming from outside activities:

  1. he/she must wash his/her cloth °
  2. he should wash hand very well.
  3. he should bath sure.

Activities of Staying at home:

  1. he should use a cleanroom
  2. washing their hands before and after meals.
  3. he must sleep early and wakes up in the morning and do exercise regularly

এসাইনমেন্ট শেষ

আরো পড়ুনঃ

শিক্ষার্থী বন্ধুরা তোমাদের উত্তরটি কেমন লাগলো জানিও কমেন্ট করে। যদি কোনো যায়গায় ভূল হয়ে থাকে তাহলেও তোমরা কমেন্ট করে জানাবে। তাহলে আমরা ঠিক করে দিবো। সকলকে অনেক ধন্যবাদ আমাদের সাইট ভিজিট করার জন্য। আশা করি সামনে তোমাদের জন্য ভালো কিছু দিতে পারবো।

৭ম শ্রেণির ইংরেজি অ্যাসাইনমেন্ট ২০২১

আমাদের সাথে থাকতে আমাদের ফেজবুক পেজে লাইক দিয়ে রাখো। অথবা আমাদের এসাইনমেন্ট ফেজবুক গ্রুপে যুক্ত হতে পারো। এসাইনমেন্টগুলো ভিডিও আকারে পেতে আমাদের ইউটিউব চ্যনেলটি সাবসক্রাইব কর।


আমাদের ইউটিউব লিংক
https://www.youtube.com/channel/UCea_DqYt9NegZgE5A-mdIag
ফেজবুক পেজ (সমস্যা ও সমাধান)
https://web.facebook.com/shomadhan.net
assignment all class (6-9)📝📝
https://web.facebook.com/groups/287269229272391
বি.দ্রঃ নমুনা উত্তর কপি করলে তোমাদের খাতা বাতিল হতে পারে। হুবুহু কপি না করে কিছুটা পরিবর্তন করে লিখ। কপি করলে যদি খাতা বাতিল হয় তাহলে সমাধান.নেট দায়ি নয়।
Share to help others:

This Post Has One Comment

  1. Unknown

    ধন্যবাদ ভাইয়া এত সুন্দর করে উত্তর দেয়ার জন্য।এবং এটি খুব সহজ ভাষায় দেয়া হয়েছে তাই আশা করি আগামি তেও এইরকম উত্তর পাব

Leave a Reply